এস এম তাজাম্মুল,মণিরামপুরঃ বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) যশোরের উপপরিচালক কামরুজ্জামান ও উপ প্রকল্প পরিচালক জহুরুল ইসলামের স্বাক্ষর জাল করে প্রায় ১৬ লাখ টাকা অগ্রণী ব্যাংক যশোর ও ঝিনাইদহের কালীগঞ্জ শাখা থেকে উঠিয়ে নেয়ার অভিযোগে মা ছেলেকে আটক করেছে পিবিআই যশোরের একটি টিম।

আটককৃতরা হলেন,যশোরের মণিরামপুর পৌরসভার তাহেরপুর গ্রামের মৃত রঞ্জন বিশ্বাসের স্ত্রী মাধবী রাণী বিশ্বাস (৫৭) এবং তার ছেলে উত্তম কুমার বিশ্বাস (৪০)।

পিবিআই সূত্রে জানা যায়,অগ্রণী ব্যাংক যশোর ও ঝিনাইদহ শাখা থেকে পেনশন ফান্ড থেকে টাকা দেয়া হয়। আসামিরা গত ৯ জুলাই অগ্রণী ব্যাংক যশোর রেলবাজার শাখা থেকে ৮ লাখ টাকা ও ঝিনাইদহ শাখা থেকে ৭ লাখ ৯৯ হাজার টাকা উঠিয়ে নেয়। এই সংক্রাস্ত অভিযোগ হওয়ার পর গত মঙ্গলবার যশোরের রাজারহাট থেকে মা ও ছেলেকে আটক করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে জানাগেছে, মাধবী রাণী বিশ্বাস পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র কর্মচারী ছিলেন। অবসরে গিয়ে তিনি যশোর জেলা দপ্তরের ‘পেনশন ফান্ড, যশোর’ শিরোনামে অগ্রণী ব্যাংকের যশোর দড়াটানা শাখার এসটিডি হিসাব নম্বর (০২০০০১৫৫১৬৬৯৮) এর ব্যাংক হিসাবের মাধ্যমে পেনশন গ্রহণ করতেন। এ কারণে অগ্রণী ব্যাংকে আসামির নিয়মিত যাতায়াত ছিল। সে সুযোগে আসামি মাধবী রানী ও আসামি উত্তম কুমার বিশ্বাস বিআরডিবি থেকে ৪৪৪৫৮৩৮ নম্বর চেকের পাতা চুরি করে যশোর রেল বাজার শাখা ও ঝিনাইদহের কালীগঞ্জ শাখা থেকে টাকা উত্তোলন করে আত্মসাৎ করে মর্মে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়া যায়। এই ঘটনার সাথে আরো কোন আসামি জড়িত আছে কি-না তা পুলিশ তদন্ত করছে। বুধবার তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।